পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

কাজের জন্য কিংবা ঘুরতে অথবা হজ করতে যারা সৌদি আরব যাওয়ার জন্য ভিসার আবেদন করেছিলেন বা যারা অলরেডি ভিসার কাগজ হাতে পেয়েছেন তারা চাইলে ভিসার বৈধতা জানতে পারবেন পাসপোর্ট নাম্বার দিয়ে ছবি ভিসা চেক করার মাধ্যমে। এবং এই প্রক্রিয়ায় আপনি নিশ্চিত হতে পারবেন আপনার ভিসার কাগজ সঠিক কিনা। নিচে সৌদি ভিসা চেক করার পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হলো

বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে হলে অবশ্যই ভিসা নিয়ে যেতে হবে, আবেদন শেষে যখন ভিসার কাগজ হাতে পাবেন সেটি সঠিক কিনা কিংবা সত্য কিনা কিংবা করে প্রকার ভুল হয়েছে কিনা এটি যাচাই করতে হলে অবশ্যই আপনাকে সৌদি আরব ভিসা চেকিং করতে হবে, এর মাধ্যমে জানতে পারবেন আপনার ভিসার মেয়াদ , স্পন্সর ভিসা হলে কোম্পানির নাম এবং অন্যান্য তথ্য।

পূর্বে সৌদি আরব ভিসা চেক করতে enjazit.com.sa ওয়েবসাইট ভিজিট করতে হতো। বর্তমানে সৌদি ইমিগ্রেশন ওয়েবসাইটটি পরিবর্তন করে visa.mofa.gov.sa রূপান্তর করেছে। বর্তমানে এই ওয়েবসাইটের মাধ্যমেই সৌদি ভিসা সম্পর্কিত তথ্য জানা যাবে।

সৌদি ভিসা চেক করার পদ্ধতি

সৌদি ভিসা চেক করার জন্য ভিজিট করুন – visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData এই ওয়েবসাইটে। এখানে আপনার Passport Number, Nationality= Bangladesh এবং Visa Issuing Authority= Dhaka এবং ভিসার ধরন বাছাই করুন। এরপরে একটি ক্যাপচা পূরণ করে সার্চ অপশনে ক্লিক করলে আপনার সৌদি আরব ভিসা সম্পর্কিত তথ্য দেখতে পাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার পাসপোর্ট নাম্বারটি ব্যবহার করে সৌদি আরব ভিসা চেক করতে পারবেন।

ধাপ-১/ Visa.Mofa.Gov.Sa ওয়েবসাইট ভিজিট করুন

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক করার জন্য প্রথমে Visa Mofa Gov sa ভিজিট করুন। ওয়েবসাইটটির ভাষা আরবীতে থাকবে, Language English করার জন্য বাম পাশের মেনু থেকে “E” এর উপর ট্যাপ করুন।

ধাপ-২/ তথ্য দিয়ে ভিসা চেক করুন

আপনাদের সামনে নিচের ছবির মত একটি পেজ আসবে। এখানে আপনাকে কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য অবশ্যই প্রদান করতে হবে।

  • Passport number – পাসপোর্ট নাম্বার বসিয়ে দিন।
  • Current Nationality –  আপনি কোন দেশ থেকে ভিসা চেক করতেছেন উক্ত দেশের নাম সিলেক্ট করুন।
  • Visa Type – আপনার ভিসার ধরন নির্বাচন করুন। অর্থাৎ আপনি কোন ধরনের ভিসা এর জন্য আবেদন করেছেন কিংবা কোন ভিসা নিয়ে সৌদি আরব যেতে যাচ্ছেন।
  • Visa Issuing Authority – যেহেতু ঢাকা থেকে রওনা হবেন, তাই এখান থেকে Dhaka সিলেক্ট করুন।
  • Image Code – পাশের ছবিতে থাকা কোড গুলো বসিয়ে দিন।

এরপরে Search বাটনে ক্লিক করুন। সব তথ্যগুলো সঠিকভাবে প্রদান করলে এবং আপনার ভিসা সঠিক থাকলে, এই পদ্ধতিতে খুব সহজেই সৌদি আরবের ভিসা চেক করতে পারবেন।

Similar Posts

One Comment

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।