পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

যারা সংযুক্ত আরব আমিরাতের দুবাই ভিসার জন্য আবেদন করেছেন তারা কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করবেন ঘরে বসে সেই প্রক্রিয়া বিস্তারিত।

আপনি যদি নিজে আপনার ভিসা স্ট্যাটাস সম্পর্কে যাচাই করে সঠিক তথ্য বের করতে পারেন তাহলে ভিসা নিয়ে প্রতারিত হওয়ার সম্ভাবনা খুবই কম। ভিসা চেক করার মাধ্যমে জানতে পারবেন আপনার ভিসা স্ট্যাটাসটি কত দিন মেয়াদ আছে এবং বৈধ কিনা।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম

  • দুবাই ভিসা চেক করার জন্য প্রথমে গুগলে গিয়ে ICP Smart Services লিখে সার্চ করুন।
  • এরপরে সর্বপ্রথম যেই ওয়েবসাইটটি আসবে সেটিতে ভিজিট করুন।
  • তারপরে মেনুবার থেকে Public Services মেনুতে প্রবেশ করুন।
  • ভিসা চেক করতে File Validity লিংকে যান।
websiyte-visit-for-dubai-visa-check

পরবর্তী পেইজে আপনাকে একটি ফরম পূরণ করতে বলা হবে, দেখতে নিচের মত। এখানে আপনার পাসপোর্ট নাম্বার এবং পাসপোর্ট এর মেয়াদ এর তারিখ উল্লেখ করতে হবে। অবশ্যই এটি বসানোর জন্য আপনাকে Search By ” Passport Information” এবং Select the Type থেকে “Visa” সিলেক্ট করে নিতে হবে।

infoirmation-selection-for-dubai-visa-check

উপরের অপশন দুটি সিলেকশন করার পরে একই পেইজের নিচে আপনাকে আপনার Passport Number এবং পাসপোর্ট এর Expire Date উল্লেখ করতে হবে. অবশ্যই সবগুলো ইংরেজিতে লিখতে হবে। এরপরে নিচে Nationality থেকে Bangladesh বাছাই করে নিবেন

উপরের অপশন গুলো ঠিক ভাবে দেওয়র পরে একটি ক্যাপচা পূরণ করে নিতে হবে। I am not a robot ভেরিফিকেশন করার পরে Search অপশনে ক্লিক করতে হবে।

আপনার সব তথ্য যদি সঠিক থাকে তাহলে পরবর্তী পেইজে দুবাই ভিসা সম্পর্কিত বিভিন্ন তথ্য দেখতে পাবেন যেমন, ভিসা নাম্বার, ভিসার মেয়াদ, এবং ভিসাটি চালু আছে কিনা ইত্যাদি।

Similar Posts

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।